বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: জাতীয় প্রেস ক্লাবের ২০১৯-২০ সালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এবং জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সাইফুল আলম পেয়েছেন ৬২১ ভোট। সভাপতি পদে তার প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট।
এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে টানা ভোটগ্রহণ চলে। মোট ১ হাজার ৭২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাত ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।
সাধারণ সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের সাংবাদিক ফরিদা ইয়াসমিন ৫৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ ভোট।
এছাড়া এবারের নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে জ্যেষ্ঠ সাংবাদিক কার্তিক চ্যাটার্জি, মো. ওমর ফারুক এবং সৈয়দ মেসবাহ উদ্দিন প্রার্থী ছিলেন। এর মধ্যে নির্বাচিত হয়েছেন মো. ওমর ফারুক।
সহ-সভাপতি পদে প্রার্থী ছিলেন বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া এবং জ্যেষ্ঠ সাংবাদিক নূরুল হাসান খান। এবার নির্বাচনে সহ-সভাপতির নির্ধারিত একটি পদে বিজয়ী হয়েছেন আজিজুল ইসলাম ভূঁইয়া।
যুগ্ম সাধারণ সম্পাদকের জন্য নির্ধারিত দু’টি পদে লড়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক আবু সালেহ আকন, মাঈনুল আলম, মো. আশরাফ আলী, শাহেদ চৌধুরী এবং সাখাওয়াত হোসেন বাদশা। এর মধ্যে বিজয়ী হয়েছেন শাহেদ চৌধুরী ও মাঈনুল আলম।
কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এ পদে শ্যামল দত্তসহ প্রতিদ্বন্দ্বিতা করেন কাজী রওনাক হোসেন এবং জহিরুল হক রানা।
এ ছাড়া,প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির ১০টি কার্যনির্বাহী সদস্য পদে লড়েন ২৬ প্রার্থী। এদের মধ্যে বিজয়ী হয়েছেন সদস্য নির্বাচিত হয়েছেন যথাক্রমে কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম, বখতিয়ার রানা, রেজোয়ানুল হক রাজা, সানাউল হক, হাসান আরেফীন, সৈয়দ আবদাল আহমেদ ও জাহিদুজ্জামান ফারুক।
প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন পরিচালনার জন্য বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মোহাম্মদ শাহ আলমগীরকে নিয়ে ৫ সদস্যের একটি নির্বাচন কমিটি গঠন করা হয়।
কে কত ভোট পেলেন
সভাপতি পদে সাইফুল ইসলাম ৬২১ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট।
সাধারণ সম্পদক পদে ফরিদা ইয়াসমিন ৫৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ ভোট।
এ ছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে ওমর ফারুক ৪৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া ৫৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে শাহেদ চৌধুরী ৫৯৯ ভোট, মাঈনুল আলম ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
কোষাধ্যক্ষ শ্যামল দত্ত পেয়েছেন ৫৯৩ ভোট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com